মানব সেবা
- আদিত্য আরেফিন ০৩-০৫-২০২৪

আদিত্য আরেফিন

আমি অবলীলায় নিঃস্ব হব,
সুখ -সিক্ত আমি হতে পারি রিক্ত,
করিব নিজেরে বিলিন মানবের তরে।
মানবতার সন্ধানেই মোর পথচলা,
মানবেরে বাসিব ভাল জনমভরে।

পারি যদি কবুও সেবিতে মানব,
অত্প্ত হৃদয় হয় পূর্ণ আত্নতৃপ্তিতে।
সাজানো আমি সহজেই ছন্নছাড়া,
হই বিচলিত সদায় মানবের ক্ষতিতে ।
এই করি বোধ জন্ম স্বার্থকতা মোর,
রয়েছে নিহিত মানবব সেবাতে।

মানবেরে কর আপন ভবের খেলায়,
চিত্ত আমায় সুধায় দিনে রাতে।
নশ্বর তুমি রবে চির জীবন্ত জগত ময়,
অনাবিল সুখ নিহত মানবসেবাতে।
যদি না সেবিলে মানব তুমি,
না করিলে বিলিন নিজেরে মানবহিতে,
তোমার অমূল্য এ সোনার জীবন,
হবে বিলিন তুচ্ছ ধুলিতে ।
বার্থ জন্ম তোমার এ ধরাতে।।।।।।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।